পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাপক সমারোহে অংশ নেবে দক্ষিনের লাখো মানুষ - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাপক সমারোহে অংশ নেবে দক্ষিনের লাখো মানুষ - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ সঙ্কটে পড়লে আ. লীগ সরকার মানুষের পাশে থাকবে: প্রধানমন্ত্রী বরিশালে ফ্যামিলি কার্ড বিতরন উজিরপুরে পুকুরে বিষ প্রয়োগ করে ২লক্ষাধিক টাকার মৎস্য নিধন দেশের ১১ অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড়ের আভাস: আবহাওয়া অফিস মাস্ক পরা বাধ্যতামূলক হচ্ছে, না পরলে শাস্তি চলেছ নিষেধাজ্ঞা : তারপরও পোর্টরোড মোকামে ট্রাকে ট্রাকে আসছে ইলিশ মসজিদে শিশু-বয়স্কদের যাওয়া নিষেধ: ধর্ম মন্ত্রণালয় বরিশাল ক্যাডেট কলেজে নব নির্মিত ক্যাডেট হাউসের উদ্বোধন করলেন সেনা প্রধান ঢাকা-ভাঙা এক্সপ্রেসওয়ের প্রতি কিলোমিটারে টোল ১০ টাকা: সেতু মন্ত্রণালয় দেশে ৪ বিভাগে ভারী বর্ষণের আভাস : আবহাওয়া অধিদ্প্তর


পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাপক সমারোহে অংশ নেবে দক্ষিনের লাখো মানুষ

প্রকাশ: ১৪ জুন, ২০২২ ৮:০৮ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাপক সমারোহে অংশ নেবে দক্ষিনাঞ্চেলর লক্ষাধিক মানুষ। বরিশাল বিভাগের ৬ জেলা ও মহানগর এবং বিভিন্ন উপজেলা থেকে দলীয়ভাবে লঞ্চযোগে কাঠালবাড়ির সমাবেশ প্রান্তে যাবেন তারা। ব্যক্তিগত উদ্যোগেও অনেকে যাবেন উদ্বোধনী অনুষ্ঠানে ইতিহাসের অংশ হতে। ওই সমাবেশে বরিশাল বিভাগকে বিশেষভাবে জানান দেয়ার কথা জানিয়েছেন সিটি মেয়র।

সমাবেশ সাফল্য মন্ডিত করতে সব ধরনের প্রস্তুতি নেয়ার কথা জানিয়েছেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা। সারা দেশের অন্তত ১০ লাখ মানুষ পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেবে বলে জানিয়েছেন কেন্দ্রিয় আওয়ামী লীগ নেতারা। সমাবেশ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও ৫দিনব্যাপী জমকালো অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন তারা।

আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে প্রস্তুতি নিতে বরিশাল বিভাগীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করে আওয়ামী লীগ।

মঙ্গলবার (১৪ জুন) দিনব্যাপী নগরীর বরিশাল ক্লাব মিলনায়তনে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত এই সভায় বিভাগের বেশীরভাগ সংসদ সদস্য, জেলা পরিষদ প্রশাসক, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র সহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি এবং জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ অংশগ্রন করেন। সভায় পদ্মা সেতুর জমকালো উদ্বোধনী অনুষ্ঠান সফল করতে নানা দিকনির্দেশনা দেয়া হয়।

আওয়ামী লীগের বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন বলেন, পদ্মা সেতুর সবচেয়ে সুফলভোগী হবেন দক্ষিনাঞ্চলের মানুষ। এ কারনে দক্ষিনাঞ্চলে উৎসবের আমেজ বিরাজ করছে। লঞ্চ-বাস সহ বিভিন্নভাবে উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে ইতিহাসের অংশ হতে চায় দক্ষিনের লাখো মানুষ।

সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ চমক দেয়ার কথা জানিয়েছেন বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগ সাধারন সম্পাদক সাদিক আবদুল্লাহ। ওই সমাবেশে বরিশাল বিভাগের অংশগ্রহন বিশেষভাবে দেশবাসী প্রত্যক্ষ করবে বলে প্রত্যাশা করেন মেয়র সাদিক।

বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানত আবদুল্লাহ এমপি বলেন, দক্ষিনাঞ্চলের কোটি মানুষের দির্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে। এ অঞ্চলের লাখো মানুষ উৎসাহ-উদ্দিপনা নিয়ে লঞ্চ ও বাসে সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবে। উদ্বোধনী জনসমাবেশ সফল করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি জানান।

এদিকে শিচরের কাঠালবাড়ি মরহুম ইলিয়াস আলী চৌধুরী ফেরীঘাটে প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে ১০ লাখের লোকের সমাগম হবে বলে প্রত্যাশা আওয়ামী লীগ কেন্দ্রিয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিমের। উদ্বোধনী অনুষ্ঠান ও জনসমাবেশ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সহ ৫দিনব্যাপী বর্নিল অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে বলে তিনি জানান।

মতবিনিময় সভায় ১৪ দলের শরীক অন্যান্য দলের নেতৃতৃবন্দও অংশগ্রহন করেন।

সকল নিউজ