বাংলাদেশের চরম ব্যাটিং বিপর্যয় - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

বাংলাদেশের চরম ব্যাটিং বিপর্যয় - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ সঙ্কটে পড়লে আ. লীগ সরকার মানুষের পাশে থাকবে: প্রধানমন্ত্রী বরিশালে ফ্যামিলি কার্ড বিতরন উজিরপুরে পুকুরে বিষ প্রয়োগ করে ২লক্ষাধিক টাকার মৎস্য নিধন দেশের ১১ অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড়ের আভাস: আবহাওয়া অফিস মাস্ক পরা বাধ্যতামূলক হচ্ছে, না পরলে শাস্তি চলেছ নিষেধাজ্ঞা : তারপরও পোর্টরোড মোকামে ট্রাকে ট্রাকে আসছে ইলিশ মসজিদে শিশু-বয়স্কদের যাওয়া নিষেধ: ধর্ম মন্ত্রণালয় বরিশাল ক্যাডেট কলেজে নব নির্মিত ক্যাডেট হাউসের উদ্বোধন করলেন সেনা প্রধান ঢাকা-ভাঙা এক্সপ্রেসওয়ের প্রতি কিলোমিটারে টোল ১০ টাকা: সেতু মন্ত্রণালয় দেশে ৪ বিভাগে ভারী বর্ষণের আভাস : আবহাওয়া অধিদ্প্তর


বাংলাদেশের চরম ব্যাটিং বিপর্যয়

প্রকাশ: ১৬ জুন, ২০২২ ১০:৪৬ : অপরাহ্ণ

অনলাইন ডেস্ক : লঙ্কানদের পর ক্যারিবীয় মুল্লুকেও টপঅর্ডারের ব্যর্থতা দেখেছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই টপঅর্ডারে ব্যর্থতা দেখল বাংলাদেশ।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ম্যাচটিতে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে দলীয় ৭৬ রানেই ৬ উইকেট হারিয়েছে বাংলাদেশ। ব্যর্থ হয়ে একে একে ফিরেছেন তামিম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, লিটন দাস, নুরুল হাসান।

কিছুক্ষণ উইকেটে থেকে লড়াইয়ের আভাস জাগিয়েও থিতু হতে পারেননি তামিম ইকবাল। দলীয় ৪১ রানে তামিমকে হারায় বাংলাদেশ। ৪৩ বলে ২৯ রান করেন এই বাঁহাতি ব্যাটার। বিদায় নিয়েছেন লিটন দাস ও নুরুল হাসান সোহান। দ্রুত ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ।

ক্যারিবীয়দের বিপক্ষে পেস দিয়ে সাফল্যের আশায় তিন পেসার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। একাদশে ফিরেছেন মুস্তাফিজুর রহমান। এই বিভাগে তার সঙ্গী খালেদ আহমেদ ও ইবাদত হোসেন।

উইকেটকিপার হিসেবে জায়গা করে নিয়েছেন নুরুল হাসান সোহান। এই ম্যাচে কিপিং থেকে বিশ্রাম পেয়েছেন লিটন দাস। শুধু ব্যাটার হিসেবেই আছেন ডানহাতি এই ব্যাটার।

টানা ব্যর্থতার পরও টিকে গেছেন নাজমুল হোসেন শান্ত। চোট কাটিয়ে ফিরেছেন মেহেদী হাসান মিরাজও। স্পিনে সাকিব আল হাসানের সঙ্গী তিনি।

এই সিরিজ দিয়ে ফের টেস্ট অধিনায়ক হিসেবে শুরু হয়েছে সাকিব আল হাসানের নতুন চ্যালেঞ্জ। টানা ব্যর্থতায় ডুবে থাকা মুমিনুল হকের বদলে ফের সাকিবকে নেতৃত্বের ভার দিয়েছে বিসিবি। তৃতীয় মেয়াদের নেতার দায়িত্ব নিয়ে ক্যারিবীয় মুল্লুকে সাকিব সাফল্য এনে দিতে পারেন কি না সেটাই দেখার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এখন পর্যন্ত ১৬টি টেস্ট খেলেছে বাংলাদেশ। জয় চারটিতে জয়, ১০টিতে হার ও দুটিতে ড্র হয়। দেশের বাইরে বাংলাদেশের ছয়টি টেস্ট জয়ের দুইটি এসেছে ক্যারিবিয়ানে। ওয়েস্ট ইন্ডিজ ছাড়া বাংলাদেশ একাধিক টেস্ট ম্যাচ জিতেছে শুধু জিম্বাবুয়ের মাটিতে। সেই হিসেবে এবারও সাফল্যের আশাই করবে বাংলাদেশ।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সকল নিউজ