ঝালকাঠিতে ২ দিনে কুকুরের কামড়ে আহত শতাধিক, হাসপাতালে নেই ভ্যাক্সিন - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

ঝালকাঠিতে ২ দিনে কুকুরের কামড়ে আহত শতাধিক, হাসপাতালে নেই ভ্যাক্সিন - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ সঙ্কটে পড়লে আ. লীগ সরকার মানুষের পাশে থাকবে: প্রধানমন্ত্রী বরিশালে ফ্যামিলি কার্ড বিতরন উজিরপুরে পুকুরে বিষ প্রয়োগ করে ২লক্ষাধিক টাকার মৎস্য নিধন দেশের ১১ অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড়ের আভাস: আবহাওয়া অফিস মাস্ক পরা বাধ্যতামূলক হচ্ছে, না পরলে শাস্তি চলেছ নিষেধাজ্ঞা : তারপরও পোর্টরোড মোকামে ট্রাকে ট্রাকে আসছে ইলিশ মসজিদে শিশু-বয়স্কদের যাওয়া নিষেধ: ধর্ম মন্ত্রণালয় বরিশাল ক্যাডেট কলেজে নব নির্মিত ক্যাডেট হাউসের উদ্বোধন করলেন সেনা প্রধান ঢাকা-ভাঙা এক্সপ্রেসওয়ের প্রতি কিলোমিটারে টোল ১০ টাকা: সেতু মন্ত্রণালয় দেশে ৪ বিভাগে ভারী বর্ষণের আভাস : আবহাওয়া অধিদ্প্তর


ঝালকাঠিতে ২ দিনে কুকুরের কামড়ে আহত শতাধিক, হাসপাতালে নেই ভ্যাক্সিন

প্রকাশ: ২২ জুন, ২০২২ ২:৫৪ : অপরাহ্ণ

এস এম রেজাউল করিম : ঝালকাঠিতে কুকুরের কামড়ে দুই দিনে পুলিশ, শিশু ও বৃদ্ধসহ অন্তত শতাধিক মানুষ আহত হয়েছেন। বুধবার দুপুর পর্যন্ত ২ দিনে আহতদের মধ্যে অন্তত ৫০ জন ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তবে র‌্যাবিস ভ্যাকসিনের সংকট রয়েছে। তার ওপর হঠাৎ করে এত মানুষকে চিকিৎসা দিতে হিমশীম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ।

সোমবার বিকেল থেকে বুধবার দুপুর পর্যন্ত জেলা শহরের ফায়ার সার্ভিস মোড়, কুমারপট্টি সড়ক, সাধনার মোড় ও চাঁদকাঠিসহ শহরতলীর বিভিন্ন এলাকায় কুকুরের কামড়ে শিশু, বৃদ্ধসহ অন্তত শতাধিক মানুষ আহত হয়েছেন।

কাঠপট্টির তপন গুহ ও কামার পট্টির অরুন পাল জানান, হঠাৎ পেছন থেকে কুকুর এসে পায়ে কামড়ে বীরদর্পে চলে যায়। জেলা শহরে দায়িত্ব পালনকালে পুলিশ কনষ্টবল আজিজুর রহমান কুকুরের কামড়ে আহত হন। হাসপাতালে প্রতিষোধক র্যাবিস টিকা সরবারাহ না থাকায় গরিব রোগিদের ফার্মেসি থেকে ১ হাজার টাকায় কিনতে কষ্ট হচ্ছে। অনেকেই তাৎক্ষণিক টাকা না থাকায় টিকা না দিয়েই চলে যাওয়ার খবর পাওয়া গেছে। কারন আক্রান্তের মধ্যে অধিকাংশ গরিব ও অসহায়। ১ হাজার টাকায় টিকা কেনার সাধ্য নেই অনেকেরই।

এদিকে ঝালকাঠি সদর হাসপাতালে জলাতংক প্র‌তিষোধক র্যাবিস টিকা সংকট থাকায় আহতরা বিপাকে পড়েছেন। বাইরে থেকে ভ্যাকসিন কিনে এসব রোগীদের চিকিৎসা হচ্ছে। তবে আহতদের প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

ঝালকাঠি সদর হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট ডাক্তার আবুয়াল হাসান জানান, দুই দিনে কুকুরে কাটা রোগির সংখ্যা স্বাভাবিকের তুলনায় বেশি হওয়ায় র্যাবিস টিকা সরবারাহ সংকট রয়েছে। তবে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঔষুধ লিখে দেওয়া হচ্ছে।

সকল নিউজ