বরিশাল ক্যাডেট কলেজে নব নির্মিত ক্যাডেট হাউসের উদ্বোধন করলেন সেনা প্রধান - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, বুধবার, ১৭ আগস্ট ২০২২

বরিশাল ক্যাডেট কলেজে নব নির্মিত ক্যাডেট হাউসের উদ্বোধন করলেন সেনা প্রধান - বরিশালের খবর-Barishaler Khobor

জ্বালানি তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী একযোগে সারাদেশে সিরিজ বোমা হামলার ১৭ বছর পুরনো এবং জরাজীর্ণ আবাসন সমস্যা সমাধানে শেবাচিম শিক্ষার্থীদের বিক্ষোভ দেশ একটু ভালো অবস্থানের দিকে গেলে চক্রান্ত শুরু হয় : প্রধানমন্ত্রী নৌ পথে অতিরিক্ত ভাড়ায় ক্ষুব্ধ যাত্রীরা : বেশী ভাড়া আদায়ের অভিযোগ বরগুনায় পুলিশের এতটা বাড়াবাড়ি ঠিক হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী পৌরসভার মাটির সড়ক পাকা করনে ধান গাছ লাগিয়ে প্রতিবাদ সেই ক্রেন দিয়েই সরানো হলো গার্ডার, গাড়ি থেকে বেরোল ৫ লাশ নতুন প্রজন্মের হাত ধরেই স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা পাবে : সাদিক আবদুল্লাহ চকবাজারে আগুনে ৬ জনের মৃত্যু: ফায়ার সার্ভিস


বরিশাল ক্যাডেট কলেজে নব নির্মিত ক্যাডেট হাউসের উদ্বোধন করলেন সেনা প্রধান

প্রকাশ: ২৭ জুন, ২০২২ ১১:১০ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : বরিশাল ক্যাডেট কলেজে নব নির্মিত ক্যাডেট হাউসের উদ্বোধন করছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। সোমবার (২৭ জুন) বেলা ১২টায় বরিশাল ক্যাডেট কলেজে নব নির্মিত ৩টি ভবন উদ্বোধন করেন তিনি। এসময় সেনা প্রধান দোয়া-মোনাজাতে অংশ নেন এবং একটি গাছের চারা রোপণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বরিশালের শেখ হাসিনা সেনানিবাসের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল খান ফিরোজ আহমেদ, উর্ধ্বতন সেনা কর্মকর্তা এবং ক্যাডেট কলেজের অধ্যক্ষ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বরিশাল ক্যাডেট কলেজে ক্যাডেটদের জন্য শরীয়াতুল্লাহ, শেরে-ই বাংলা ও সোহরাওয়ার্দী নামে ৩টি হাউস রয়েছে। ৪৩ কোটি ৪৪ লাখ ৪৯ হাজার ৭৫ টাকা ব্যয়ে ৬ তলা ভীতের উপর ৩ তলা বিশিস্ট ৩টি নতুন ভবন নির্মান করা হয়েছে। ২০১৯ সালের ২৬ জুন এই ভবন ৩টির নির্মাণ কাজ শুরু হয়। সারাদেশে ৩টি গার্লস ক্যাডেট কলেজ সহ মোট ১২টি ক্যাডেট কলেজ রয়েছে।

১৯৮১ সালে জেলার বাবুগঞ্জ উপজেলার রহমতপুর এলাকায় ৫১ একর জমির উপর বরিশাল ক্যাডেট কলেজ প্রতিষ্ঠিত হয়। এর আগে রেসিডেনসিয়াল মডেল স্কুল ছিলো ক্যাডেট কলেজটি। বর্তমানে ৪০ তম ব্যাচ এখানে অধ্যয়নরত রয়েছে। সপ্তম থেকে দ্বাদশ শ্রেনী পর্যন্ত ক্যাডেট কলেজে পাঠদান করানো হয়।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সকল নিউজ