দেশের ১১ অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড়ের আভাস: আবহাওয়া অফিস - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, বুধবার, ১৭ আগস্ট ২০২২

দেশের ১১ অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড়ের আভাস: আবহাওয়া অফিস - বরিশালের খবর-Barishaler Khobor

জ্বালানি তেলের দাম বাড়ায় ব্যবসায়ীরা সুযোগ নিচ্ছেন: বাণিজ্যমন্ত্রী একযোগে সারাদেশে সিরিজ বোমা হামলার ১৭ বছর পুরনো এবং জরাজীর্ণ আবাসন সমস্যা সমাধানে শেবাচিম শিক্ষার্থীদের বিক্ষোভ দেশ একটু ভালো অবস্থানের দিকে গেলে চক্রান্ত শুরু হয় : প্রধানমন্ত্রী নৌ পথে অতিরিক্ত ভাড়ায় ক্ষুব্ধ যাত্রীরা : বেশী ভাড়া আদায়ের অভিযোগ বরগুনায় পুলিশের এতটা বাড়াবাড়ি ঠিক হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী পৌরসভার মাটির সড়ক পাকা করনে ধান গাছ লাগিয়ে প্রতিবাদ সেই ক্রেন দিয়েই সরানো হলো গার্ডার, গাড়ি থেকে বেরোল ৫ লাশ নতুন প্রজন্মের হাত ধরেই স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা পাবে : সাদিক আবদুল্লাহ চকবাজারে আগুনে ৬ জনের মৃত্যু: ফায়ার সার্ভিস


দেশের ১১ অঞ্চলে ৬০ কি.মি বেগে ঝড়ের আভাস: আবহাওয়া অফিস

প্রকাশ: ২৮ জুন, ২০২২ ১১:৪৫ : অপরাহ্ণ

অনলাইন ডেস্ক : দেশের ১১টি অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আভাস রয়েছে। এসব এলাকার নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) রাতে এমন পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানিয়েছেন—রংপুর, দিনাজপুর, ময়মনসিংহ, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চল সমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

বর্তমানে মৌসুমি বায়ুর অক্ষ বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

এই অবস্থায় বুধবার (২৯ জুন) সন্ধ্যা পর্যন্ত রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। ঢাকায় দক্ষিণ/দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ১০-১৫ কি.মি., যা অস্থায়ীভাবে ঘণ্টায় ৩০-৪০ কি.মি. বেগে বৃদ্ধি পেতে পারে।

বৃহস্পতিবার নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচদিনের আবহাওয়ায় বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

সকল নিউজ