বরিশালে ভোটার হালনাগাদ শুরু, নতুন ভোটার হতে পেরে খুশি তরুনরা - বরিশালের খবর-Barishaler Khobor

বাংলাদেশ, ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, রোববার, ২৬ জুন ২০২২

বরিশালে ভোটার হালনাগাদ শুরু, নতুন ভোটার হতে পেরে খুশি তরুনরা - বরিশালের খবর-Barishaler Khobor

বরিশালে ভোটার হালনাগাদ শুরু, নতুন ভোটার হতে পেরে খুশি তরুনরা

প্রকাশ: ২০ মে, ২০২২ ২:১৮ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : দেশের অন্যান্য স্থানের মতো বরিশালেও শুরু হয়েছে ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি। প্রথম ধাপে বরিশাল সিটি করপোরেশন, বরিশাল সদর, আগৈলঝাড়া ও গৌরনদী উপজেলায় তথ্য সংগ্রহ কার্যাক্রম শুরু হয়েছে।

৪টি ধাপে এবারের ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচি বাস্তবায়ন করবে নির্বাচন কমিশন। আগামী ৯ জুন পর্যন্ত প্রথম ধাপে চলবে। ১০ জুন থেকে শুরু হবে নিবন্ধন কার্যক্রম। শেষ হবে ২১ জুলাই।

শুক্রবার (২০ মে) এ কার্যক্রমরে অংশ হিসেবে বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ কার্যক্রম শুরু করে নির্বাচন কমিশনের কর্মকর্তারা। যাদের জন্ম পহেলা জানুয়ারি ২০০৭ বা তার পূর্বে এবং ইতোপূর্বে যারা ভোটার হননি তাদের হালনাগাদ তথ্য সংগ্রহ করা হয়। এ সময়ে মৃত ভোটারদের তথ্য সংগ্রহ করে তাদের নাম ভোটার তালিকা থেকে বাদ দেয়া হচ্ছে।

নতুন ভোটার হতে প্রেরে খুশি অনেকে। লাইনে না দাড়িয়ে কোন রকম ঝামেলা ছাড়া বাড়িতে বসে ভোটার হতে পেরে খুশি নগরীর সিএন্ডবি সড়কের বাসিন্দা তানজিলা খান হৃদি।

এদিকে নির্বাচন কর্মকর্তা আ: মান্নান জানান, সিটি করপোরেশন ও সদর উপজেলায় ২শত ১৮ জন তথ্য সংগ্রহকারী এবং ৪৮জন সুপারভাইজার এই কাজে নিয়োজিত রয়েছে। তিনি আরও জানান ২১ দিনের মধ্যে ৩৭ হাজার নতুন ভোটার কে অন্তর্ভুক্তিকরন করা কবে। এই কাজে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

বরিশাল জেলায় এবার ১ লাখ ৩৭ হাজার ১শ’ ৯৯ জন নতুন ভোটারের লক্ষ্যমাত্রা নির্ধারন করেছে নির্বাচন কমিশন।

সকল নিউজ